মঙ্গলবার, মে ১৭, ২০২২ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯

জন্মদিনে রয়্যাল বেঙ্গল টাইগারকে দত্তক নিয়ে এক অনন্য নজির গড়ল ১২ বছরের ছোট্ট সিদ্ধার্থ


  • Logo
  • বুধবার সেপ্টেম্বর ১৬, ২০২০
জন্মদিনে রয়্যাল বেঙ্গল টাইগারকে দত্তক নিয়ে এক অনন্য নজির গড়ল ১২ বছরের ছোট্ট সিদ্ধার্থ
1034 views

১২ বছরের ছোট্ট সিদ্ধার্থ তার জন্মদিনে পূরণ করল তার এক অন্যরকম ইচ্ছে। হায়দরাবাদের নেহেরু জুলজিকাল পার্ক সুত্র থেকে জানা যায়, একটি 12-বছর বয়সী ছেলে, যেটি 7 ম শ্রেণির ছাত্র, তার জন্মদিনে তেলেঙ্গানার হায়দরাবাদ, নেহেরু জুলজিকাল পার্কে “সংকল্প” নামে একটি রয়্যাল বেঙ্গল টাইগারকে দত্তক নিয়েছে। তিন মাসের জন্য বাঘটিকে নিতে ডেপুটি কিউরেটার এ ২৫,০০০ টাকার চেকও দিয়েছেন।

জুলজিকাল পার্ক সুত্রের খবর, চিন্ময় সিদ্ধার্থ শাহ নামে ছোট্ট ছেলেটি, তার জন্মদিনের বাজেট ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে একটি রয়্যাল বেঙ্গল টাইগার দত্তক নিয়ে। সিদ্ধার্থ তার বাবা চিন্ময় কান্তিলাল শাহের সাথে কিউরেটারের কার্যালয়ে গিয়ে চেকটি হায়দরাবাদের ডেপুটি কিউরেটর নেহেরু জুলজিকাল পার্ক, এ নাগমণিকে দেন। শুধু তাই নয়, তার সাথে আরও পাঁচটি শিশু নিশাচর প্রাণী এবং ছোট পাখিদের দত্তক নেওয়ার জন্য প্রত্যেকে পাঁচ হাজার টাকার চেক দেয়। হাবিশা জৈন ও বিহান অতুল শাহ, প্রেখা, প্রিয়াল, ধোবানী এবং ভক্তি নাগদা এই চেকগুলি নেহেরু জুলজিকাল পার্কের কর্মকর্তার হাতে তুলে দেন।

প্রসঙ্গত, প্রায় ৩০০ একর জুড়ে গঠিত এই চিড়িয়াখানাটিতে প্রায় ১৮১ টি দেশি ও বিদেশি প্রজাতির বাস রয়েছে, যার মধ্যে ১৭১৬ টি প্রাণী, পাখি এবং সরীসৃপ রয়েছে।এশিয়ার অন্যতম সেরা চিড়িয়াখানা হিসাবে পরিচিত, এটি প্রতি বছর গড়ে প্রায় ৩০ লক্ষ দর্শনার্থীর আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু। গত ২২ শে মার্চ থেকে দর্শনার্থীদের প্রবেশ নিষেধাজ্ঞার কারণে এই চিড়িয়াখানাটি ৬কোটিরও বেশি লোকসান হয়। কর্তৃপক্ষ আশায় রয়েছেন যে নির্ধারিত সময়ের জন্য যদি কোনও সেলিব্রিটি বা ব্যবসীয়রা চিড়িয়াখানার পশু-পাখিদের দায়িত্ব নেন ও স্পনসর করে ,তাহলে পরিস্থিতি কিছুটা হলেও সামাল দেওয়া যাবে। তাদের সাহায্য এই কঠিন পরিস্থিতিকে সামলে উঠতে সহায়তা করবে।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর