মঙ্গলবার, জানুয়ারী ১৮, ২০২২ | ৪ মাঘ ১৪২৮

দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনে ইতি টানতে চলেছেন বিল ও মেলিন্ডা গেটস


  • Logo
  • মঙ্গলবার মে ৪, ২০২১
দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনে ইতি টানতে চলেছেন বিল ও মেলিন্ডা গেটস
5671 views

 

অবশেষে দীর্ঘ ২৭ বছরের সম্পর্কে ইতি টানতে চলেছেন বিল গেটস (Bill Gates) ও মেলিন্ডা গেটস! গেটস পরিবারের প্রতিপত্তি, নাম, যশ, খ্যাতি থাকা সত্বেও আর একসঙ্গে সংসার করবে না তাঁরা। সম্ভবত এটাই বিশ্বের সবচেয়ে দামী বিবাহ বিচ্ছেদের নজির হতে চলেছে। সে প্রায় অনেক পুরোনো একটি ঘটনা, ১৯৮৭ সালে মাইক্রোসফটে (Microsoft) থাকাকালীন প্রথমবার মেলিন্ডার সঙ্গে সাক্ষাৎ হয়েছিল বিলের। তারপরই হাতে হাত মিলিয়ে কাজ শুরু তাঁদের। তারপর ১৯৯৪ সালে দম্পতি হিসেবে তাঁরা জীবনের নতুন ইনিংস শুরু করেন। তারপর বিবাহিত জীবনের ২৭ বছর কেটে গিয়েছে। এই দীর্ঘ বৈবাহিক জীবনেই এবার ইতি টানছেন তাঁরা।

মঙ্গলবার টুইট করে একটি বিজ্ঞপ্তিতে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে গেটস দম্পতি লেখেন, “২৭ বছরেরও বেশি সময় একসঙ্গে কাটিয়েছি। তিন প্রতিভাবান সন্তান রয়েছে আমাদের। আর একটা প্রতিষ্ঠান আছে যা বিশ্বজুড়ে সাধারণ মানুষের জন্য কাজ করে। এই প্রতিষ্ঠানের জন্য আগের মতোই একসঙ্গে কাজ চালিয়ে যাব। কিন্তু দম্পতি হিসেবে আর একসঙ্গে বুড়ো হতে পারব না আমরা। আপাতত আমাদের একে অন্যের থেকে দূরত্ব বজায় রাখা ও প্রাইভেসিকে গুরুত্ব দেওয়াই সঠিক সিদ্ধান্ত বলে মনে করছি।”

প্রসঙ্গত, বছর দুয়েক আগেই বিবাহ বিচ্ছেদ হয়ে যায় আমাজনের কর্ণধার জেফ বেজস ও ম্যাক্সকেঞ্জির। এবার গেটস দম্পত্তিও আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন। বর্তমানে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি বিল গেটস, তিনি প্রায় ১৩০ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। তবে বিচ্ছেদ হওয়ার অর্থ বিল ও মেলিন্ডার মধ্যে ভাগাভাগিও হবে। যদিও এই বিষয়ে দম্পতি কিছুই জানায়নি। কিন্তু তাঁরা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে একসঙ্গেই কাজ করবেন। এই প্রতিষ্ঠান স্বাস্থ্য, শিক্ষা ও পরিবেশ নিয়ে কাজ করে। গেটস দম্পতির বিবাহবিচ্ছেদের খবর সামনে আসতেই নানাধরনের প্রতিক্রিয়া মিলছে নেটদুনিয়ায়।

3190 মন্তব্য: