মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

উৎসবের পরও মিলল স্বস্তি, দেশে করোনা ভাইরাসের দৈনিক আক্রান্তের সংখ্যা নেমে এল ৩৬ হাজারে


  • Logo
  • মঙ্গলবার অক্টোবর ২৭, ২০২০
উৎসবের পরও মিলল স্বস্তি, দেশে করোনা ভাইরাসের দৈনিক আক্রান্তের সংখ্যা নেমে এল ৩৬ হাজারে
506 views

উৎসব শেষেও দেখা মিলেছে কিছুটা স্বস্তি।কিছুদিন ধরেই দেশে দৈনিক করোনা আক্রান্তের যে নিম্নমুখী ট্রেন্ড শুরু হয়েছিল, তা মঙ্গলবারও থাকল অব্যাহত। এমনকি মঙ্গলবার দৈনিক সংক্রমণ যে পরিমাণ হ্রাস পেয়েছে তা সত্যিই চমকপ্রদ।

জানা গিয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমণ হয়েছে ৩৬ হাজারের সামান্য বেশি। যা গত কয়েক মাসের মধ্যে সবচেয়ে কম এবং যা আগের দিনের থেকে প্রায় ৯ হাজার জন কম। জানা গিয়েছে এর আগে গত ১৮ জুলাই সর্বশেষ সময়, যেদিন দেশে দৈনিক সংক্রমণের পরিসংখ্যন ছিল ৩৪ হাজার ৮৮৪।

উল্লেখ্য অগাস্ট ও সেপ্টেম্বর মাসে করোনাভাইরাসের সংক্রমণের চূড়া দেখেছিল ভারত। এমনকি গত দুই মাস দৈনিক আক্রান্তের গড় ৯৫ হাজারে পৌঁছে গিয়েছিল। এবার দেখা মিলল কিছুটা আশার আলোর। এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯ লক্ষ ৪৬ হাজার ৪২৯ জন। শুধু দৈনিক সংক্রমণই নয় মৃতের সংখ্যার নিরিখেও গতকাল ছিল গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৮৮ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১৯ হাজার ৫০২ জন। শুধু তাই নয় জানা যাচ্ছে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন প্রায় ৬৪ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। তার জেরে দেশে সুস্থতার হার ৯০.৬২ শতাংশ।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর