মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

হিটলারের সাথে কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর তুলনা ইলন মাস্কের, ট্রোল্ড হতেই টুইট ডিলিট.


  • Logo
  • বুধবার ফেব্রুয়ারী ২৩, ২০২২
হিটলারের সাথে কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর তুলনা ইলন মাস্কের, ট্রোল্ড হতেই টুইট ডিলিট.
459 views

নতুন আশা :বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এবং টেসলার মালিক ইলন মাস্ক প্রায়ই খবরের শিরোনামে থাকেন। কখনও তাঁর ব্যবসা এবং প্রচুর ধনসম্পদের কারণে আবার কখনও শুধুমাত্র টুইটের মাধ্যমেও লাইমলাইটে থাকেন তিনি।

এবারও ঠিক সেইরকমই এক ঘটনা ঘটেছে। জানা গিয়েছে যে, সম্প্রতি ইলন মাস্ক তাঁর একটি টুইটে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে তুলনা করেছেন অ্যাডলফ হিটলারের সাথে। আর ঠিক তার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো তোলপাড় শুরু হয়। এই টুইটের সমালোচনাও শুরু করেন নেটিজেনরা। এরপরই অবস্থা বেগতিক বুঝে টুইটটি ডিলিট করে দেন মাস্ক।

সূত্র অনুযায়ী জানা গিয়েছে যে, গত বুধবার ইলন মাস্ক একটি টুইট করেছিলেন। সেই টুইটে তিনি কানাডায় বিক্ষোভরত ট্রাকচালকদের সমর্থন জানান। সেখানে মাস্ক একটি মিম শেয়ার করেছিলেন। যেখানে ছিল হিটলারের ফটো। তাতে লেখা ছিল, “জাস্টিন ট্রুডোর সঙ্গে আমাকে তুলনা করা বন্ধ করুন।” পাশাপাশি, তার নিচে আরও লেখা ছিল যে, “I had a Budget”। এরপরই তাঁর টুইট সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দেয়।

এমনকি, পরে এই বিষয়টি মার্কিন নিরাপত্তা ও এক্সচেঞ্জ কমিশনেও এসেছিল। এদিকে, মাস্কের এই টুইটের পর নেটিজেনরা তাঁর সমালোচনা শুরু করেন। কেউ কেউ মাস্ককে ক্ষমাও চাইতে বলেছেন। আবার অনেকে শাস্তির প্রসঙ্গও উপস্থাপিত করেছেন। এর আগে জানুয়ারিতেও, মাস্ক ট্রাক চালকদের বিক্ষোভের সমর্থন করেছিলেন।মূলত, সীমান্ত পার হওয়া ট্রাক চালকদের জন্য ভ্যাকসিন বাধ্যতামূলক করার পক্ষে সরকারের সিদ্ধান্তই এই বিতর্কের পিছনে বড় কারণ ছিল। এই প্রসঙ্গে, কানাডার প্রধানমন্ত্রী একবার বিতর্কিত মন্তব্য করে বলেছিলেন যে, ট্রাক চালকরা অন্য মানুষের জন্য বিপদ।

এমনকি, সে দেশের প্রধানমন্ত্রী তাঁদের “গুরুত্বহীন সংখ্যালঘু” হিসাবে অভিহিত করে ১৫ জানুয়ারির মধ্যে ভ্যাকসিন সার্টিফিকেট দেখানো বাধ্যতামূলক করেছিলেন। অন্যথায় তাদের আইসোলেশনে যাওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়।

এরই পরিপ্রেক্ষিতে কানাডায় প্রবেশকারী ট্রাক চালকরা এই নিয়ম এবং প্রধানমন্ত্রীর বিতর্কিত বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ করছিলেন। তাঁরা মার্কিন সীমান্ত অতিক্রম করার জন্য ভ্যাকসিন বাধ্যতামূলক করার বিপক্ষে ছিলেন। এছাড়াও, যুক্তরাষ্ট্রে প্রবেশকারী ট্রাক চালকদের ওপরও একই শর্ত আরোপ করা হয়েছে।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর