মঙ্গলবার, মে ১৭, ২০২২ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯

ফের ব্যর্থ কৃষক বৈঠক, সুপ্রিম কোর্টে যাওয়ার নির্দেশ কেন্দ্রের


  • Logo
  • মঙ্গলবার জানুয়ারী ৫, ২০২১
ফের ব্যর্থ কৃষক বৈঠক, সুপ্রিম কোর্টে যাওয়ার নির্দেশ কেন্দ্রের
519 views

আবারও ব্যর্থ বৈঠক, ‘‌সুপ্রিম কোর্টে যেতে বলল কেন্দ্র।’ কেন্দ্র এবং কৃষকদের সপ্তম দফার বৈঠকও ব্যর্থ। কেন্দ্র জানিয়ে দিল, আইন প্রত্যাহার করা হবে না। কিন্তু কৃষকরাও তাদের সিদ্ধান্তে অটুট, কিছুতেই তারা আন্দোলন তুলবেন না। ফের ৮ ই জানুয়ারি বৈঠকে বসবে দুই পক্ষ। এমনকি কৃষকরা তীব্র হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন যে দাবি না মিটলে ২৬ জানুয়ারি দিল্লিতে মিছিল করবেন তাঁরা।

কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমারের বক্তব্য, ‘কিছুতেই এই আইন প্রত্যাহার করা হবে না। দরকার পড়লে আইন প্রত্যাহারের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়া হবে। অন্য রাজ্যের কৃষকদের সঙ্গে এই নতুন কৃষি আইন নিয়ে আলোচনা হবে। আলোচনার মাধ্যমে এই আইনের কিছু অংশ সংশোধনে করা হবে। আগের বারের মতো এদিনও কৃষকরা সরকারের প্রস্তাবিত খাবার খাননি। নিজেরা সঙ্গে লঙ্গর নিয়ে গেছিলেন।’

বৈঠক সেরে বেরিয়ে কিষান মজদুর সংঘর্ষ কমিটির সদস্য সারওয়ান সিং পান্ধেরর আর্জি, ‘‌পাঞ্জাবের যুবসমাজ বড় পদক্ষেপের জন্য তৈরি থাকুন। সাধারণতন্ত্র দিবসে বড় মিছিল বের হবেই। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র তোমর, বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গয়াল অবশ্য তাঁদের লঙ্গরে যোগ না দিয়ে বিরতির সময় নিজেদের মধ্যে অন্য আলোচনা চালিয়ে গেছেন।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর