মঙ্গলবার, মে ১৭, ২০২২ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯

দৈনিক সংক্রমণে বিশ্ব রেকর্ড ভারতের,একদিনে আক্রান্ত প্রায় ৮৪ হাজার।


  • Logo
  • শুক্রবার সেপ্টেম্বর ৪, ২০২০
দৈনিক সংক্রমণে বিশ্ব রেকর্ড ভারতের,একদিনে আক্রান্ত প্রায় ৮৪ হাজার।
753 views

দেশে দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা ছাড়িয়ে গেল ৮৪ হাজার ।যা এখনও অব্দি ভারতের রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সারা বিশ্বে ছড়ানোর পর এখনও অবধি কোনও দেশে একদিনে এত জন আক্রান্ত হননি। শুধু তাই নয়, এই ধারা গত ২৮ দিন ধরেই অব্যাহত। অবশ্য জানা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি পরীক্ষাও হয়েছে দেশে। একদিনে টেস্ট হয়েছে প্রায় ১১ লক্ষ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে এখনও অব্দি মোট আক্রান্ত হয়েছেন ৩৮ লক্ষ ৫৩ হাজার ৪০৬ জন। কিন্তু আশার কথা হল সংক্রমণ বাড়লেও, মৃত্যুর হার দ্রুতগতিতে কমছে।

টাইমস অব ইন্ডিয়ার থেকে পাওয়া খবর অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ১৬ জুলাই সর্বোচ্চ ৭৭ হাজার ২৫৫ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছিল। প্রায় ৭৯ হাজার আক্রান্ত নিয়ে সেই রেকর্ডটি ২৯ আগস্ট টপকে যায় ভারত। সংক্রমণ এবং মৃত্যুর বৈশ্বিক তালিকায় তৃতীয় স্থানে আছে যুক্তরাষ্ট্র। তবে আক্রান্তের পাশাপাশি সুস্থতার নিরিখেয় রেকর্ড করেছে ভারত। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০ হাজারের কাছাকাছি মানুষ। ফলে দেশে মোট করোনা জয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৯ লক্ষ ৭০ হাজার ৪৯৩ জন। তবে দেশে এখনও প্রায় ৮ লক্ষ ১৫ হাজার ৫৩৮ জন করোনা রোগী চিকিৎসাধীন।
প্রসঙ্গত, স্বাস্থ্যমন্ত্রকের মন্তব্য এদিন রেকর্ড হারে সংক্রমণ বৃদ্ধির কারণ হল, রেকর্ড হারে হওয়া করোনা পরীক্ষা। স্বাস্থ্যমন্ত্রক বলছে, দ্রুতহারে পরীক্ষার ফলে তাড়াতাড়ি রোগীকে শনাক্ত করা যাচ্ছে, এবং চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে। তাই কমছে মৃত্যুহার। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৩ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭ হাজার ৩৭৬ জন। কিন্তু সংখ্যা বাড়লেও দেশের মৃত্যুহার অনেকটাই কমেছে বলে দাবী তাদের। তবে আনলক পর্বে দেশে কড়াকড়ি কমেছে অনেকটাই এবং আগামী সপ্তাহ থেকে চালু হচ্ছে মেট্রো। এর মধ্যেই দৈনিক সংক্রমণের বৃদ্ধি খানিকটা উদ্বেগ তৈরি করছে।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর