মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

১৬ ও ১৯ অগাস্ট হচ্ছে না রাজ্যে সাপ্তাহিক লকডাউন । জানুন নতুন করে বাছাই করা সাপ্তাহিক লকডাউনের দিনগুলি


  • Logo
  • মঙ্গলবার আগস্ট ৪, ২০২০
১৬ ও ১৯ অগাস্ট হচ্ছে না রাজ্যে সাপ্তাহিক লকডাউন । জানুন নতুন করে বাছাই করা সাপ্তাহিক লকডাউনের দিনগুলি
7531 views

ফের সাপ্তাহিক লকডাউন এর দিন বদল করল রাজ্য সরকার । আগামী ৫, ৮, ২০, ২১, ২৭, ২৮, ৩১ দিনগুলিতে থাকবে সম্পূর্ণ লকডাউন। এই নিয়ে তিনবার অগাস্টের লকডাউনের দিন বদল করা হল। অগাস্টে সাতদিন লকডাউন হবে বলে জানানো হয়। নবান্নের তরফ থেকে এই দিনে বলা হয় যে, ‘‘আগে লকডাউনের যে দিন ক্ষণ ঘোষণা করা হয়েছিল, তাতে বেশ কিছু উৎসব এবং স্থানীয় সম্প্রদায়ের আচার-অনুষ্ঠান পড়ছিল। তাই লকডাউনের দিন বদল করা নিয়ে অনুরোধ জানাচ্ছিলেন অনেকে। সেগুলি পর্যালোচনা করে আগের নির্দেশে রদবদল ঘটানো হল”।তাই সেই মতো চলতি মাসে মোট সাত দিন পরিবর্তিত দিনগুলিতে লকডাউন থাকবে।
দেশে আনলক পর্ব শুরু হলেও, রাজ্যে বাড়তে থাকা করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছিল সরকার। আরও জানানো হয়েছিল যে অগাস্ট মাসজুড়ে সাপ্তাহিক লকডাউন চলবে। গত ২৮ জুলাই এই ঘোষণা করা হয় রাজ্য সরকারের তরফ থেকে। আর বলা হয়, অগাস্ট মাস থেকে পশ্চিমবঙ্গে শনি ও রবিবার করে চলবে সম্পূর্ণ লকডাউন।


বুধবার অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো এবং ভিত্তি স্থাপনের দিন। ওই দিন লকডাউনের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখার জন্যে রাজ্য সরকারের উদ্দেশে বার্তা দিয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তবে আগের মতোই ৫ অগস্ট লকডাউনের সিদ্ধান্ত বহাল রইল।

3402 মন্তব্য: