মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

এখনই লোকাল ট্রেন চলার কোনো আশা নেই, জানিয়ে দিলেন পূর্ব রেলের GM


  • Logo
  • বৃহস্পতিবার সেপ্টেম্বর ১০, ২০২০
এখনই লোকাল ট্রেন চলার কোনো আশা নেই, জানিয়ে দিলেন পূর্ব রেলের GM
879 views

মেট্রো চালু হলেও এদিন লোকাল ট্রেনের যাত্রীদের নিরাশ করলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা। বুধবার এক ভিডিও কনফারেন্সিংয়ে তিনি জানান , এই মুহূর্তে শিয়ালদা ও হাওড়া স্টেশন থেকে লোকাল ট্রেন চালানোর কোনও পরিকল্পনা নেই রেলের। মেট্রো রেল শুরু হওয়ার পর কেমন থাকছে পরিস্থিতি তা বিবেচনা করে এব্যাপারে পদক্ষেপ করা হবে বলে জানান তিনি।
এছাড়াও তিনি এদিন আরও জানিয়েছেন , মেট্রো রেলের দৈনিক যাত্রী সংখ্যা ৬ লক্ষ ৫০ লক্ষ। কিন্তু লোকাল ট্রেন এর তা নয় সেখানে দৈনিক প্রায় ত্রিশ লক্ষ যাত্রী যাওয়া আসা করেন। তারপর প্রায় ১৪০০ ট্রেন এবং ২০০ স্টেশন, তাই ভিড় সামলে সামাজিক দূরত্ব বজায় রাখা খুব কঠিন। তবে রাজ্যের সঙ্গে কথাও চলছে,যাত্রীদের ভিড় সামলাতে কিছু সফটওয়্যার ডেভেলপ করা হচ্ছে। এছাড়াও তিনি জানিয়েছেন, লোকাল ট্রেন পরিষেবা চালু হলেও ট্রেনের ভিতরে ও প্ল্যাটফর্মে হকার প্রবেশ করতে দেওয়া হবে না। আর হকারদের পুনর্বাসন নিয়েও কোনও ভাবনা নেই রেলের। তাই সব মিলিয়ে ট্রেন চালানোর ব্যাপারে এখনই সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।’
প্রসঙ্গত, লোকাল ট্রেন বন্ধ থাকায় কলকাতা ও লাগোয়া জেলাগুলির কয়েক লক্ষ মানুষ কর্মসংস্থান হারিয়েছেন। অনেকে বাড়তি ভাড়া গুণে চাকরি রক্ষা করছেন। কিন্তু তা সত্যেও লোকাল ট্রেন চালাতে রাজি নয় রেল।জানা গিয়েছে, এই অর্থবর্ষে এখনও পর্যন্ত ৮০৭টি পার্সেল ভ্যান চলেছে। কয়লা ভ্যান বেশি হলেও, সিমেন্ট, বালি, স্টিল, পেট্রোল, পচানশীল দ্রব্য সবই বহন করছে রেল। পাশাপাশি কোভিড পরিস্থিতিতে রেলের ট্র্যাক, ব্রিজ, স্টেশন, পার্ক সব জায়গাতে প্রচুর উন্নয়ন হয়েছে বলে তিনি জানান।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর