মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

আবারও পাল্টালো লকডাউনের দিন – জেনে নিন অগস্ট মাসে কবে কবে হচ্ছে লকডাউন!


  • Logo
  • বুধবার জুলাই ২৯, ২০২০
আবারও পাল্টালো লকডাউনের দিন – জেনে নিন অগস্ট মাসে কবে কবে হচ্ছে লকডাউন!
24017 views

অগাস্ট মাসের লকডাউন দিন একই দিনে দুবার সংশোধন করল রাজ্য সরকার। মঙ্গলবার বিকালে একবার সংশোধিত হওয়ার পর আবার ওইদিন রাতে পরিবর্তিত হয় লকডাউন এর দিন। এরফলে রাজ্যে অগাস্ট মাসে মোট লকডাউনের সংখ্যা ৯ থেকে কমে হল ৭।

রাজ্য আগেই ঘোষণা করেছিল লকডাউন জারি থাকবে ৩১ জুলাই অবধি। কিন্তু পরবর্তী পরিস্থিতে মুখ্যমন্ত্রী জানান আরও ১ মাস অর্থাৎ ৩১ অগাস্ট পর্যন্ত চলবে এই লকডাউন এবং তার দিন ক্ষণও ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। অগাস্ট মাস জুড়ে ঘোষণা হয় মোট ৯ দিন লকডাউনের। তবে রাতে স্বরাষ্ট্র দফতর থেকে টুইট করে জানানো হয়, রাজ্যে বিভিন্ন সম্প্রদায় থেকে অনুরোধের ভিত্তিতে আগামী ২ এবং ৯ অগস্টের পূর্বনির্ধারিত লকডাউনের সিদ্ধান্ত রদ করা হয়েছে। অর্থাৎ ওই দু’দিন রাজ্যে লকডাউন কার্যকর করা হবে না।

lockdown twitt

যেহেতু ৯ অগাস্ট বিশ্ব আদিবাসী দিবস, তাই বিভিন্ন আদিবাসী সংগঠনগুলির অনুরধে এই তালিকায় ওইদিনটি পরিবর্তিত হয়েছে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার নবান্নে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, “আগামিকাল বুধবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন থাকছে। শনিবার ইদ, সোমবার রাখি। তাই রবিবার লকডাউন হবে না । এ ছাড়া ৫, ৮,  ১৬, ১৭, ২৩, ২৪, ৩১ অগস্ট সম্পূর্ণ লকডাউন থাকবে। এই সময় যে ভাবে নিয়ম মানা হচ্ছিল, তেমনই মানতে হবে।’’

অগস্ট মাসে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে। সেই সময়টা অবহেলা করা ঠিক হবে না বলে মন্তব্য করে মুখ্যমন্ত্রী আজ বলেন, ‘‘এখানে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ছিল। এ বার আমরা তা বাড়িয়ে ৩১ অগস্ট করে দিচ্ছি। এই সময় কালে যে ভাবে ভোর ৫টা পর্যন্ত নিয়মবিধি মানা হচ্ছিল, তা হবে। আর সপ্তাহে নির্দিষ্ট দিনগুলোতে সম্পূর্ণ লকডাউন করা হবে। ওই দিনগুলোয় ট্রেন এবং প্লেন চলবে না।”

10021 মন্তব্য: