মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

স্পোর্টস কোটায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ-পূর্ব-মধ্য রেল, জেনে নিন খুঁটিনাটি।


  • Logo
  • শুক্রবার জানুয়ারী ২৯, ২০২১
স্পোর্টস কোটায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ-পূর্ব-মধ্য রেল, জেনে নিন খুঁটিনাটি।
512 views

 

চাকরির বাজারে সুখবর৷ কেন্দ্রীয় রেলে স্পোর্টস কোটায় কর্মী নিয়োগ করা হবে। মোট ২৬টি আসনে লেভেল ২, ৩, ৪ এবং ৫ পদে কর্মী নিয়োগ করা হবে। অ্যাথলেটিক্স, তিরন্দাজ, পাওয়ার লিফটিং, বাস্কেটবল, বক্সিং গল্ফের মতো খেলার সঙ্গে রাজ্য বা জাতীয় স্তরে যুক্ত খেলোয়াড়রা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সপ্তম পে কমিশনের হারে নির্বাচিত কর্মীদের বেতন দেওয়া হবে। এই পদের আবেদনকারীদের ২০২১ সালের ১ জুলাই অনুযায়ী, ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

লেভেল ২ এবং ৩ নন টেকনিকাল পদের কর্মীদের আবেদনের জন্যে যে কোনও সরকার অনুমোদিত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। টেকনিকাল পোস্টের জন্য আইটিআই পাশ-সহ যে কোনও সরকার অনুমোদিত বোর্ড থেকে দশম শ্রেণি পাশ হতে হবে। যারা আইটিআই পাশ করে নি সেই নির্বাচিত প্রার্থীদের তিন বছরের প্রশিক্ষণ নিতে হবে। এবং লেভেল ৪ এবং ৫ পদের জন্যে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আবেদনকারীকে স্নাতক হতে হবে। পদার্থবিজ্ঞানে বি.এসসি (অনার্স) প্রথম বর্ষে পড়তে হবে বা বিজ্ঞান (পদার্থবিজ্ঞান এবং অঙ্ক) নিয়ে দ্বাদশ শ্রেণিতে পড়তে হবে। অথবা স্টেনোগ্রাফির জন্য দ্বাদশ শ্রেণি পাশ হওয়া জরুরি। লেভেল ৫-এর জন্য আবেদনকারীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে।

এই পদে আবেদন করার জন্যে প্রথমে দক্ষিণ-পূর্ব-মধ্য রেল (SECR)-এর অফিসিয়াল ওয়েবসাইট secr.indianrailways.gov.in-এ গিয়ে ‘Recruitment’-এ ক্লিক করুন। এর পর ‘RRC Bilaspur’ বেছে নিয়ে ‘Sports Quota (2020-21)’-এ ক্লিক করুন। তার পর নির্দেশ মেনে আবেদন করুন। আবেদন ফি বাবদ ৫০০ টাকা দিতে হবে। তফসিলি জাতি-উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি আর মহিলা প্রার্থীদের আবেদনের ফি ২৫০ টাকা। আবেদন করতে হবে ২৩ ফেব্রুয়ারির মধ্যে।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর