মঙ্গলবার, জানুয়ারী ১৮, ২০২২ | ৪ মাঘ ১৪২৮

রাত থেকেই রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, শনিবার পর্যন্ত চলবে ঝোড়ো হাওয়াসহ বর্ষণ


  • Logo
  • মঙ্গলবার মে ৪, ২০২১
রাত থেকেই রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, শনিবার পর্যন্ত চলবে ঝোড়ো হাওয়াসহ বর্ষণ
645 views

কিছুটা স্বস্তি পেল বাংলা। গতকাল সন্ধ্যারাত থেকেই রাজ্যের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির তান্ডব শুরু হয়। আবহাওয়া সূত্রের খবর, আগামী শনিবার পর্যন্ত উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের সব জেলাজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও।
এছাড়া দক্ষিণবঙ্গে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে, ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্তও তৈরি হওয়ার কারণেই বৃষ্টি। এছাড়া মঙ্গলবার সকাল সকাল দু’তিন ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়েছে। শনিবার পর্যন্ত রাজ্যের অধিকাংশ জেলায় এরকমই আবহাওয়া থাকবে।

আগামিকাল দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, হাওড়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। পরের ৭২ ঘণ্টায় একই পরিস্থিতি থাকবে।
তবে শুধু দক্ষিণবঙ্গে নয়, উত্তরবঙ্গেও শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার-সহ উত্তরবঙ্গের আট জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত চলবে, সঙ্গে দুই দিনাাজপুর এবং মালদহে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। আগামিকালও আট জেলায় বৃষ্টিপাত হবে।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর