মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

দেশের সংষ্কৃতি প্রচারের জন‍্য ভিডিও নয়, জাতীয় সঙ্গীতই যথেষ্ট, রিল-সর্বস্ব মানসিকতা নিয়ে সরব শ্রীলেখা.


  • Logo
  • মঙ্গলবার মার্চ ১, ২০২২
দেশের সংষ্কৃতি প্রচারের জন‍্য ভিডিও নয়, জাতীয় সঙ্গীতই যথেষ্ট, রিল-সর্বস্ব মানসিকতা নিয়ে সরব শ্রীলেখা.
826 views

নতুন আশা : আগে বাজার কাঁপাতো টিকটক। চিনা অ্যাপ বয়কট হওয়ার পরেই ইনস্টাগ্রামের তরফে হাজির করা হয় রিল ভিডিও (Reel Video)। কয়েক সেকেন্ডের এই ভিডিওতে মজে আট থেকে আশি। সম্প্রতি নেটনাগরিকদের এই রিল প্রীতি নিয়েই ক্ষোভ উগরে দিলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

নতুন প্রজন্ম নাকি বই পড়তেই ভুলে গিয়েছে। সেই স্থান দখল করেছে স্মার্টফোন। রিল ভিডিওর উপরেই বেশি রাগ শ্রীলেখার। অথচ সম্প্রতি সেই রিল ভিডিওই বানাতে দেখা যাচ্ছে অভিনেত্রীকে। কখনো ইংরেজি গানের তালে নানান এক্সপ্রেশন দিয়ে ভিডিও বানাচ্ছেন, আবার কখনো ‘পুষ্পা’র গানের তালে নেচে উঠছেন।রিল বিরোধিতা করে আবার নিজেই ভিডিও বানানো কেন? শ্রীলেখার উত্তর, তাঁর সহকারী পরামর্শ দিয়েছিলেন, অনুরাগীদের জন‍্য রিল ভিডিও বানাতে। সেই থেকেই শুরু। তাই বলে শুধু নাচানাচির ভিডিও নয়। রিলের মাধ‍্যমে সমাজকে বার্তাও দিতে চান অভিনেত্রী। যেমন অন্তর্বাসের স্ট্র‍্যাপ নিয়ে লুকোচুরি করার বিরুদ্ধে বার্তা দিয়ে একটি রিল ভিডিও বানিয়েছিলেন। ব‍্যাপক ভাইরাল হয়েছিল সেটি।তবে কার রিলে কত লাইক, কমেন্ট পড়ল সেটাই যেন নতুন প্রজন্মের চিন্তার প্রধান কারণ হয়ে না দাঁড়ায়। কারণ মাথা ঘামানোর মতো আরো অনেক বিষয় হয়েছে। রিল প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব‍্যেরও বিরোধিতা করেছেন শ্রীলেখা। তানজানিয়ার সোশ‍্যাল মিডিয়া তারকা কিলি নিমার থেকে অনুপ্রেরণা নিয়ে ভারতবাসীকে রিল ভিডিও বানাতে বলেছেন মোদী।

দেশের বিভিন্ন প্রদেশের আঞ্চলিক ভাষা, সংষ্কৃতি ভিডিওর মাধ‍্যমেই প্রচার করার আর্জি প্রধানমন্ত্রীর। যদিও ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’ গঠন করার জন‍্য রিল বানানোর প্রয়োজন আছে বলে মনে করেন না শ্রীলেখা। তার জন‍্য জাতীয় সঙ্গীত ‘জন গণ মন’ যথেষ্ট বলে মত তাঁর।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর