মঙ্গলবার, জুলাই ০৫, ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯

ফের চমক! তৃণমূলের রাজ্যস্তরের মুখপাত্র হচ্ছেন কুণাল ঘোষ থাকছেন নুসরাতও


  • Logo
  • বৃহস্পতিবার জুলাই ৩০, ২০২০
ফের চমক! তৃণমূলের রাজ্যস্তরের মুখপাত্র হচ্ছেন কুণাল ঘোষ থাকছেন নুসরাতও
12436 views

সামনের দিনে একুশকে পাখির চোখ করে তৃণমূল তাদের দলে কিছু রদবদল ঘটানোর পরিকল্পনা করে। দলের নবীনদের সামনের সারিতে এনে এক রীতিমত চমক সৃষ্টি করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া তিনি আনেন, রাজ্য কমিটিতে জনসাধারণ কমিটির নেতা ছত্রধর মাহাতোকেও। সবথেকে অভিনব প্রকাশ আনলেন মুখপাত্রদের তালিকায়।

তৃণমূলের পক্ষ থেকে ইতিমধ্যেই জাতীয় স্তরে ১২ জন ও রাজ্য স্তরে ২২ জন মুখপাত্রের নাম ঘোষণা করা হয়েছে। এবং সেই তালিকায় উল্লেখযোগ্যভাবে রাজ্যস্তরে মুখপাত্রদের মধ্যে স্থান পেয়েছেন দলের একদা সাসপেন্ডেড নেতা কুণাল ঘোষ এবং সাংসদ নুসরত জাহান। এছাড়াও আছেন বিজয় উপাধ্যায়, বিশ্বজিৎ দেব, ব্রাত্য বসু, সমীর চক্রবর্তী, চন্দ্রিমা ভট্টাচার্য, দেবাংশু ভট্টাচার্য, দেবু টুডু, দীনেশ বাজাজ, নয়না বন্দ্যোপাধ্যায়, নির্বেদ রায়,রূহি, ওমপ্রকাশ মিশ্র, পার্থ ভৌমিক, রাজীব বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেন, শিলভদ্র দত্ত, সুব্রত মুখোপাধ্যায়, সুদীপ রাহা, সুপ্রিয় চন্দ,অরূপ চক্রবর্তী ও তাপস রায়।

রাজ্য স্তরের পাশাপাশি জাতীয় স্তরে মুখপাত্ররা হলেন, অমিত মিত্র, ডেরেক ও’ব্রায়েন, দীনেশ ত্রিবেদী, কাকলি ঘোষ দস্তিদার, মণীশ গুপ্ত , নাদিম উল হক, পার্থ চট্টোপাধ্যায়, শশী পাঁজা, সৌগত রায়, সুগত বসু, সুখেন্দুশেখর রায় ও বিবেক গুপ্ত। এখান থেকে আবার উল্লেখযোগ্যভাবে বাদ পড়লেন মহুয়া মৈত্র যিনি কিছুদিন আগে নদিয়া জেলার সভাপতি পদ গ্ৰহণ করেন।

প্রসঙ্গত, তৃণমূলে কুণাল ঘোষের রাজ্যস্তরে স্থান দখলের বিষয়টি রাজনৈতিক মহলে বেশ চমকের সৃষ্টি করেছে। পূর্ব ঘটনানুযায়ী তৃণমূল থেকে ২০১৩ সালে জুলাই মাসেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ থাকাকালীন দল থেকে ছয় বছরের জন্য সাসপেন্ড হয়েছিলেন কুণাল ঘোষ। ইতিমধ্যেই দলের নানা কর্মসূচিতে তার যোগদান অনেকেরই চোখ এড়ায়নি। ২০১৯ থেকে দলের সঙ্গে নতুন করে যোগাযোগ তৈরি হয়। ওই বছরই ২১ জুলাইয়ের শহিদ স্মরণ সমাবেশ কর্মসূচিতেও যোগদান করেন।এবার বসিরহাটের সাংসদ নুসরতের সঙ্গে একই তালিকায় অন্তর্ভুক্ত হয়ে দায়িত্ব পেলেন তিনি।

4181 মন্তব্য: