মঙ্গলবার, জানুয়ারী ১৮, ২০২২ | ৪ মাঘ ১৪২৮

 বরুনদেবকে তুষ্ট করতে ৬ নাবালিকাকে নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম!


  • Logo
  • বুধবার সেপ্টেম্বর ৮, ২০২১
 বরুনদেবকে তুষ্ট করতে ৬ নাবালিকাকে নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম!
558 views

ফসল ভাল হওয়ার জন্য পর্যাপ্ত বৃষ্টির প্রয়োজন। তাই ৬ নাবালিকাকে নগ্ন করে সারা গ্রামে ভিক্ষা করানো হল। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ডামোহ জেলার বনিয়া গ্রামে।
বৃষ্টি না হলে জমিতে ভাল ফসল হবে না, ফলে আকালের সম্ভাবনা দেখা দেবে। তাই বৃষ্টির দেবতাকে তুষ্ট করার জন্য নাবালিকাদের এভাবে নগ্ন করে গোটা গ্রামে ঘোরানো হয়েছে।তবে নাবালিকাদের কাঁধে বল্লমের মতো একটি কাঠ দেওয়া হল। যাতে ব্যাং বাঁধা, আরেক কাঁধে ভারী পাথরও চাপানো। এগুলি নিয়েই বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষে করতে দেখা গেল ওই নাবালিকাদের। এদের মধ্যে একটি মেয়ের বয়স নাকি মাত্র পাঁচ বছর।

গ্রামের সমস্ত বাড়িতে গিয়ে চাল, গম ডাল সংগ্রহ করে গ্রামের মন্দিরে তা উৎসর্গ করে রান্না করেন গ্রামবাসীরা। এই অনুষ্ঠানে গ্রামের প্রত্যেককে উপস্থিত থাকতে হয়। আর বৃষ্টির দেবতার প্রসাদ হিসেবে ভোগ গ্রহণ করতে হয়।
মধ্যপ্রদেশের গ্রামের এই ঘটনার খবর পৌঁছেছে জাতীয় শিশুসুরক্ষা কমিশনের কাছে। এছাড়া কমিশনের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পাঠানো হবে বলে জানিয়েছেন ডামোহর জেলাশাসক এস কৃষ্ণ চৈতন্য।তবে তাঁর মতে, এ বিষয়ে কোনও অভিযোগ জানানো না হলে প্রশাসনের পক্ষ থেকে কিছু করা সম্ভব নয়। এমনকি কোনও নাবালিকার অমতে তাকে দিয়ে জোর করে এই কাজ করানো হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর