মঙ্গলবার, মে ১৭, ২০২২ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯

কঠিন সময়ে সুবর্ণ সুযোগ, মিলতে পারে রাজ্য সরকারি চাকরি, আবেদন করতে ভুলবেন না


  • Logo
  • বৃহস্পতিবার আগস্ট ৬, ২০২০
কঠিন সময়ে সুবর্ণ সুযোগ, মিলতে পারে রাজ্য সরকারি চাকরি, আবেদন করতে ভুলবেন না
840 views

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। করোনা পরিস্থিতিতেও কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার ৷ ওয়েস্ট বেঙ্গল ফরেস্ট বন সহায়ক পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ২০২০-এর ৬ অগাস্ট। বিজ্ঞপ্তি অনুযায়ী বনদফতরে প্রাথামিকভাবে অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার ৷ বেতন ১০ হাজার টাকা ৷ পরবর্তী সময়ে বাড়ানো হতে পারে চুক্তির মেয়াদ সঙ্গে বাড়বে বেতনও।
বন দপ্তর এক নির্দেশিকা অনুযায়ী অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলেই এবং যাদের বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে তারা এই বন সহায়ক পদে আবেদন করতে পারবে। সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন তপশিলি জাতি ও উপজাতিরা।শুধু দক্ষিণবঙ্গেই নয় তার পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও এই পদে নিযোগ করা হবে। উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতেও নিয়োগ করা হচ্ছে।তার পাশাপাশি গোটা রাজ্যের আটটি জেলায় বন দফতরের গ্রুপ বি, সি ও ডি পদে হবে নিয়োগ ৷ সব মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ১৩ হাজার ৭২৩ ৷ এর মধ্যে সবচেয়ে বেশি শূন্য পদ রয়েছে গ্রুপ সি-তে ৷
আবেদন করতে হবে একটি নির্দিষ্ট ফরম্যাট এ । আবেদন করার জন্যে ফর্ম প্রিন্ট আউট করে এবং তা পুরন করে একটি মুখবন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্রের সাথে প্রয়োজনীয় নথিপত্রের জেরক্স কপিও পাঠাতে হবে। ইন্টারভিউ এবং পার্সোনালিটি টেস্টের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। এছাড়াও আরও বিস্তারিত তথ্য জানতে www.westbengalforest.gov.in এই ওয়েবসাইটের ঠিকানা ক্লিক করুন।

মন্তব্য:

মন্তব্য বন্ধ আছে।

অনুরূপ খবর